1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চলে গেলেন মহাভারতের ‘ভীম’ খ্যাত প্রবীণকুমার সবতি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ২০২ বার পঠিত

বিনোদন ডেস্ক : জনপ্রিয় টেলিসিরিয়াল ‘মহাভারত’-এর ‘ভীম’ প্রবীণকুমার সবতি (৭৫) মারা গেছেন। সোমবার (৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টা নাগাদ দিল্লিতে নিজের বাড়িতেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর।

বি আর চোপড়া জনপ্রিয় সিরিয়াল ‘মহাভারত’-এ ভীমের চরিত্রে অভিনয় করেছিলেন প্রবীণ। সিরিয়ালে তাঁর এই চরিত্রের কারণে প্রবীণ ‘ভীম’ নামেই বেশি পরিচিত ছিলেন। মহাভারত ছাড়াও অমিতাভ বচ্চন অভিনীত ‘শাহেনশাহ’ এবং ধর্মেন্দ্র অভিনীত ‘লোহা’ ছবিতেও দর্শকদের নজর কেড়েছিলেন তিনি।

‘আজ কা অর্জুন’, ‘আজুবা’, ‘ঘায়েল’-এর মতো বেশ কয়েকটি ছবিতেও অভিনয় করেছিলেন প্রবীণ। ২০১৩-তে দিল্লি বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টি (আপ)-র প্রার্থী হয়েছিলেন তিনি।

অভিনেতা হিসেবে পেশাদার জীবন শুরু করলেও প্রবীণ ছিলেন এক জন ভাল অ্যাথলিট। ডিসকাস এবং হ্যামার থ্রো ছিল তাঁর ইভেন্ট। এশিয়ান গেমসে চার বার সোনার পদক জিতেছেন। ১৯৬৮-তে মেক্সিকো এবং ১৯৭২-এ মিউনিখ অলিম্পিক্সে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন তিনি। অর্জুন পুরস্কার জয়ী। সীমান্ত সুরক্ষা বাহিনী (বিএসএফ)-এর ডেপুটি কমান্ড্যান্টও ছিলেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..